Welcome

Website counter
website hit counter
website hit counters

Twitter

Follow palashbiswaskl on Twitter

Saturday, September 21, 2013

সন্ত্রাসের অভিযোগ তুলে বর্ধমান-চাকদহে ময়দান ছাড়ল বামেরা

সন্ত্রাসের অভিযোগ তুলে বর্ধমান-চাকদহে ময়দান ছাড়ল বামেরা

সন্ত্রাসের অভিযোগ তুলে বর্ধমান-চাকদহে ময়দান ছাড়ল বামেরা
এই সময় ডিজিটাল ডেস্ক- পুরভোট ঘিরে উত্তপ্ত রাজ্য। শাসকদল সন্ত্রাস করছে এই অভিযোগ তুলে বর্ধমান ও চাকদহে ভোট বয়কট করল বামফ্রন্ট। সংঘর্ষের খবর আসছে অন্য পুরসভা এলাকাগুলি থেকেও। পানিহাটিতে দফায় দফায় রাজনৈতিক সংঘর্ষ চলছে। অ্যাঞ্জেলনগরে গুলি চলেছে বলে জানা যাচ্ছে। ফেটে গিয়েছে এক মহিলার মাথাও। কংগ্রেসের এক প্রার্থীর উপর হামলার অভিযোগও উঠেছে। কংগ্রেসের দাবি, তৃণমূল বিধায়ক অর্জুন সিংয়ের নেতৃত্বে হামলা চালানো হয়েছে। রাজ্য নিবার্চন আধিকারিক মীরা পাণ্ডে বুথ পরিদর্শনে গিয়ে প্রবল বিক্ষোভের মুখে পড়েছেন। 

উল্লেখ্য, রাজ্যের ৯ টি জেলায় ১২টি পুরসভার ভোটগ্রহণ।চলছে আজ। যে ১২টি পুরসভায় ভোটগ্রহণ চলছে সেগুলি হল-- গুসকরা (বর্ধমান), বর্ধমান টাউন (বর্ধমান), পানিহাটি (উত্তর ২৪ পরগনা), হাবরা (উত্তর ২৪ পরগনা), দুবরাজপুর (বীরভূম), চাকদহ (নদিয়া), ডালখোলা (মালদা), আলিপুরদুয়ার (জলপাইগুড়ি), মেখলিগঞ্জ (কোচবিহার), হলদিবাড়ি (কোচবিহার), বালুরঘাট (উত্তর দিনাজপুর) এবং ডায়মন্ডহারবার (দক্ষিণ ২৪ পরগনা)। এদিন সকাল থেকেই নানা জায়গা থেকে ঝামেলার খবর আসতে থাকে। বর্ধমান পুরসভার ৪ নং ওয়ার্ডে সিপিআইএম প্রার্থীর এজেন্টকে ঢুকতে বাধা দেওয়ার অভিযোগ ওঠে। দফায় দফায় অশান্তির ঘটনা ঘটে। এই বর্ধমান নিয়ে ভোটের আগেই বারবার সন্ত্রাসের অভিযোগ তুলেছিল বামেরা। এদিন তার রেশ টেনে খানিকটা অপ্রত্যাশিত ভাবেই বর্ধমানের পুরনির্বাচন থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত ঘোযণা করেন জেলা বামফ্রন্টের নেতারা। পরে দুপুরে বর্ধমানের পথেই নদিয়ার চাকদহেও সন্ত্রাসের অভিযোগে ২১টি ওয়ার্ডে প্রার্থীপদ প্রত্যাহার করে নেয় বামফ্রন্ট।

অন্যদিকে পানিহাটিতেও ভোট চলছে উত্তপ্ত পরিবেশেই। ভোট দেখতে গিয়ে বিক্ষোভের মুখে পড়েন রাজ্য নির্বাচন কমিশনার মীরা পাণ্ডে। ৩৩ নম্বর ওয়ার্ডের উদয়ন সংঘ ক্লাবের ভোটকেন্দ্রে মীরা পাণ্ডে পৌঁছলে তাঁকে ঘিরে বিক্ষোভ দেখাতে শুরু করেন তৃণমূল সমর্থকরা। এর আগে বিবেকানন্দ শিক্ষায়তনে মীরা পাণ্ডের গাড়ি ঘিরে বিক্ষোভ দেখান ভোটাররা। অভিযোগ,শাসক দলের সন্ত্রাসে ভোট দিতে পারেননি তাঁরা।

উল্লেখ্য, ১২ টি পুরসভার মোট ২৪০টি ওয়ার্ডে এদিন ভোট হচ্ছে। পুরসভাগুলিতে মোট ভোটার ৮ লক্ষ ৪৬ হাজার ৩৬৬ জন।

No comments:

Related Posts Plugin for WordPress, Blogger...