Welcome

Website counter
website hit counter
website hit counters

Twitter

Follow palashbiswaskl on Twitter

Monday, July 15, 2013

চলছে দ্বিতীয় দফার ভোট, হিংসায় মৃত ৩

চলছে দ্বিতীয় দফার ভোট, হিংসায় মৃত ৩

চলছে দ্বিতীয় দফার ভোট, হিংসায় মৃত ৩
এই সময়: বর্ধমান, পূর্ব মেদিনীপুর ও হুগলি, এই তিন জেলায় সকাল থেকে চলছে দ্বিতীয় দফায় পঞ্চায়েত ভোট। ভোট গ্রহণ ঘিরে বিভিন্ন এলাকা থেকে হিংসা ও হানাহানির খবর পাওয়া গিয়েছে। আসানসোলের জামুড়িয়ায় বোমাবাজির জেরে মৃত্যু হয়েছে সিপিএম প্রার্থী মানোয়ারা বিবির স্বামী শেখ হাসমতের। তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা তাঁকে লক্ষ্য করে বোমা ছোঁড়ে বলে অভিযোগ করেছে সিপিএম। তৃণমূল কংগ্রেস অবশ্য অভিযোগ অস্বীকার করেছে। পুলিশ সূত্রে খবর, বুথে হামলাকারী দুই দুষ্কৃতীকে ধরে ব্যাপক মারধর করে গ্রামবাসীরা। গণপিটুনিতে মৃত্যু হয় এক জনের। নিহতের নাম রাজকুমার। তিনি তৃণমূল সমর্থক বলে খবর। মঙ্গলকোটের নপাড়ায় খুন হয়েছেন এক তৃণমূল কর্মী। তবে তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্বের জেরেই এই খুন বলে দাবি বিরোধীদের।

বেলা ১টা পর্যন্ত হুগলিতে ভোট পড়েছে ৪৪.৩৭ শতাংশ, পূর্ব মেদিনীপুরে ৪৪.২৯ শতাংশ ও বর্ধমানে ৪৪.৯২ শতাংশ।

মঙ্গলকোটের কুলসোনা গ্রামের দুটি বুথে কংগ্রেস ও তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে ছাপ্পা ভোট ও ব্যালট পেপার ছিনতাইয়ের অভিযোগ উঠেছে। এলাকায় ব্যাপক বোমাবাজি হয় বলেও খবর। পরিস্থিতি সামাল দিতে ঘটনাস্থলে যায় আধা সামরিক বাহিনী। সকাল দশটা থেকে বেশ কিছুক্ষণ ভোট গ্রহণ বন্ধ থাকে। এদিকে বোমাবাজির খবর পাওয়া গিয়েছে মঙ্গলকোটের মাজিগ্রামেও। চাকুলিয়া গ্রামের বুথের সামনে বোমাবাজি করা হয় বলে অভিযোগ। সিপিএম-তৃণমূল পরস্পরের বিরুদ্ধে এলাকায় সন্ত্রাস ছড়ানোর অভিযোগ তুলেছে। সিপিএম ও তৃণমূল সমর্থকদের মধ্যে গোলমাল ছড়িয়ে পড়ে দুর্গাপুরের লাউদোহায় জেমুয়া গ্রাম পঞ্চায়েতের ৭৮ নম্বর বুথের সামনে। ঘটনাস্থলে পৌঁছয় কেন্দ্রীয় বাহিনী। তৃণমূল কংগ্রেস বহিরাগতদের বুথ দখল করে বলে অভিযোগ করেছে সিপিএম। বর্ধমানের রায়নায় ভোট দিতে যাওয়ার সময় সিপিএম-এর এক মহিলা সমর্থককে তৃণমূলের লোকজন মারধর করে বলে অভিযোগ। রায়না এক নম্বর ব্লকের শ্যামসুন্দরে তৃণমূল কংগ্রেস গোষ্ঠী সংঘর্ষে জড়িয়ে পড়ে বলে অভিযোগ। আজ সকালে তৃণমূলেরই দুই গোষ্ঠীর মধ্যে সংঘর্ষ হয়। তৃণমূলের দুটি শিবিরেও ভাঙচুর করা হয়। যদিও গোষ্ঠী সংঘর্ষের খবর অস্বীকার করেছে তৃণমূল। বর্ধমানের কেতুগ্রামে সিপিএম ও কংগ্রেসের পোলিং এজেন্টকে তৃণমূল কর্মীরা ভয় দেখিয়ে বুথ থেকে বের করে দেয় বলে অভিযোগ দায়ের করা হয়েছে পুলিশ ও নির্বাচনী পর্যবেক্ষকের কাছে।

গোলমালের খবর এসেছে পূর্ব মেদিনীপুরেরও নানা এলাকা থেকে। পূর্ব মেদিনীপুরের পাঁশকুড়ার মাংলোই প্রাথমিক বিদ্যালয়ের ছয় নম্বর বুথে ছাপ্পা ভোট দেওয়ার অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে৷ সিপিএমের অভিযোগ, ভোট শুরু হওয়ার কিছুক্ষণের মধ্যেই তাদের এজেন্টকে বার করে দিয়ে বুথ দখল করে তৃণমূল৷ খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় কেন্দ্রীয় বাহিনী৷ যদিও অভিযোগ অস্বীকার করেছে তৃণমূল৷ ময়না ব্লকে এক সিপিএম কর্মীর মাথা ফাটিয়ে দেওয়ার খবর পাওয়া গিয়েছে। তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা তাঁর উপর হামলা চালায় বলে অভিযোগ করেছেন তিনি। কাঁথির একাধিক বুথে সিপিএম সমর্থকদের ভোট দিতে বাধা দেওয়ার অভিযোগ উঠেছে তৃণমূলের বিরুদ্ধে৷ তাদের পোলিং এজেন্টদেরও বুথে ঢুকতে বাধা দেয় তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা৷ তৃণমূলের তরফে অভিযোগ অস্বীকার করা হয়েছে৷ বেশ কয়েকটি বুথে নির্ধারিত সময়ের পরে ভোটগ্রহণ শুরু হয়।

ভোটগ্রহণ ঘিরে গোলমাল ছড়ায় হুগলির বিভিন্ন এলাকাতেও। হুগলির পোলবা দাদপুর ব্লকের কোলধারা বুথ তৃণমূল কর্মীরা দখল করে নেয় বলে অভিযোগ। ফরওয়ার্ড ব্লকের প্রার্থীর অভিযোগ, ভোট শুরু হওয়ায় কিছুক্ষণের মধ্যেই বের করে দেওয়া হয় তাঁর এজেন্টকে৷ বুথে পুলিশ থাকলেও তারা কোনও ব্যবস্থাই নেয়নি৷ পর্যবেক্ষকের কাছে অভিযোগও দায়ের করেছে ফরওয়ার্ড ব্লক। যদিও অভিযোগ অস্বীকার করেছে তৃণমূল৷ ধনেখালির ১৩১ নম্বর বুথে কংগ্রেস কর্মীদের ভোটদানে বাধা দেওয়ার অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে৷ ধনেখালিতে কংগ্রেসের প্রার্থী তথা নিহত কাজি নাসিরুদ্দিনের স্ত্রী মানুজা বিবির অভিযোগ, আজ সকালে ভোট দিতে যাওয়ার সময় তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা কংগ্রেস কর্মীদের বাধা দেয়৷ সব অভিযোগই অস্বীকার করেছে তৃণমূল নেতৃত্ব।

No comments:

Related Posts Plugin for WordPress, Blogger...