Welcome

Website counter
website hit counter
website hit counters

Twitter

Follow palashbiswaskl on Twitter

Monday, July 22, 2013

হিংসা, হানাহানি অব্যাহত চতুর্থ দফাতেও, মৃত ৫

হিংসা, হানাহানি অব্যাহত চতুর্থ দফাতেও, মৃত ৫

হিংসা, হানাহানি অব্যাহত চতুর্থ দফাতেও, মৃত ৫
এই সময়: চতুর্থ দফার নির্বাচন ঘিরে হিংসায় মৃত্যু হল পাঁচজনের। আহত আরও বেশ কয়েকজন। চতুর্থ দফায় আজ রাজ্যে ভোট হচ্ছে মালদা, মুর্শিদাবাদ, বীরভূম এবং নদিয়ায়। প্রথম দফার ভোট মোটের উপর নির্বিঘ্নে কাটলেও গত দুই দফাতেই নির্বাচন ঘিরে হিংসা ছড়িয়ে পড়েছে বিভিন্ন জায়গায়। চতুর্থ দফাতেও হিংসা, হানাহানি, বোমাবাজি, বুথ জ্যাম, ছাপ্পা ভোটের অভিযোগ উঠেছে বিভিন্ন জায়গায়।

মালদহের রতুয়ায় একটি বুথে ভোটগ্রহণ চলাকালীন অশান্তি ছড়ানোয় গুলি চালায় বাহিনী। মৃত্যু হয়েছে একজনের। মুর্শিদাবাদের ডোমকলে ভোট দিয়ে ফেরার পথে বোমার টুকরো গেয়ে লেগে নূরজাহান বিবি নামে এক মহিলা ভোটারের মৃত্যু হয়েছে৷ নদিয়ায় মায়াপুরে বোমার আঘাতে মৃত্যু হয়েছে এক সিপিএম কর্মীর। মৃতের নাম খয়রুল শেখ। তৃণমূলের বোমার আঘাতে তাঁর মৃত্যু হয় বলে দাবি করেছে সিপিএম। অন্যদিকে বোমা বাঁধতে গিয়ে তাঁর মৃত্যু হয়েছে বলে পাল্টা অভিযোগ তৃণমূল কংগ্রেসের। এদিকে ভোটের শুরুতেই দুই সিপিআইএম কর্মীর দেহ উদ্ধার হল বীরভূমে। সকালে ময়ূরেশ্বর থেকে উদ্ধার হয় সিপিআইএম কর্মী অসীম বাগদি এবং জামির শেখের দেহ। গতরাতেই তাদের খুন করা হয়েছে বলে অনুমান।

মুর্শিদাবাদের চাঁচলে আক্রান্ত হন তৃণমূলের মহিলা প্রার্থী। মালদায় মানিকচকে সংঘর্ষ ছড়িয়ে পড়ে তৃণমূল ও সিপিএম-এর মধ্যে। আহত হন দু'পক্ষের ১২ জন। বহরমপুরে রাধারঘাটে ২১ নম্বর বুথে সিপিএম কংগ্রেসের মধ্যে বচসা বাধলে লাঠি চার্জ করে পুলিশ। এই ঘটনার জেরে কিছুক্ষণ ভোটদান বন্ধ রাখার রাখা হয়। মুর্শিদাবাদে বুথের বাইরে থেকে ছোঁড়া ধারালো অস্ত্রে গলায় কোপ লাগে এক মহিলার। এই ঘটনায় অভিযোগের তীর কংগ্রেসের বিরুদ্ধে। নদিয়ার সগুনায় বসন্তপুরে বোমাবাজির অভিযোগ উঠেছে তৃণমূলের বিরুদ্ধে। বন্দুক দেখিয়ে ভোটারদের ভয় দেখানো হয় বলে অভিযোগ। খবর পেয়ে কেন্দ্রীয় বাহিনী আসার আগেই তারা পালিয়ে যায় বলে জানা গিয়েছে। ইলামপুরে এক তৃণমূল কর্মী গুলিবিদ্ধ হন বলে খবর। পাকুড়দিয়ায় গুলিবিদ্ধ হয়েছেন দুই সিপিএম কর্মী। মুর্শিদাবাদের জলঙ্গীতেও দুই সিপিআইএম কর্মী গুলিবিদ্ধ হওয়ার খবর এসেছে।

সকাল ১১টা অবধি বীরভূমে ভোট পড়েছে ২৯ শতাংশ, নদিয়ায় ২৪ শতাংশ, মুর্শিদাবাদে ২৪ শতাংশ এবং মালদায় ২৪ শতাংশ।

No comments:

Related Posts Plugin for WordPress, Blogger...